দৈনিক সমাজের কন্ঠ

তালা সদরে লিচুতলা থেকে পাড়ার রাস্তাটির বেহাল দশা

জহর হাসান সাগরঃ সাতক্ষীরার তালা সদর ইউনিয়নে  উপশহরে প্রবেশের একমাত্র বিকল্প রোড তালা লিচু থেকে তলা মহল্লাপাড়ার রাস্তা এই রাস্তা টি বর্তমানে বেহাল দশা রাস্তা টি ভেঙ্গে পড়েছে পুকুরে।
সরেজমিনে যেয়ে দেখা যায় ,মাত্র হাফ কিলোমিটার রাস্তা এখন মরণ ফাঁদ জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করছে এলাকাবাসী। প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা, শতশত স্কুল কলেজের ছাত্র-ছাত্রীরা চলাচল করে এই রাস্তা দিয়ে। তালা মহিলা কলেজ, আলিয়া মাদ্রাস, মহিলা মাদ্রাসা,তালা শহীদ কামেল মডেল হাই স্কুলের ছাত্রছাত্রীরা যুক্তিপূর্ণ রাস্তা দিয়ে চলাচল করেন বাধ্য হয়ে। তিশা উপশহর ভীড় থাকায় বিকল্প হিসেবে এই রাস্তা দিয়ে ছাত্রী রা বেশি চলাচল করেন।
এই রাস্তাটি মূলতঃ তালা বাজারের রাস্তা সংস্কারের কাজ প্রায় এক বছর চলমান থাকায় বিকল্প হিসেবে এই রাস্তা ব্যাবহারের ফলে করুন পরিনতি হয়েছে বলে জানান স্থানীয়রা।
এ বিষয়ে কাজী কামরুল ইসলাম,কাজী মুস্তাফিজ রহমান,কাজী দিল্লু, এই রাস্তাটি সংস্কারের দাবি জানিয়ে বলেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি না থাকায় এই অবস্থা হয়েছে।
এছাড়া তালা মহিলা কলেজের ছাত্রী চৈতালি রায়, তমালিকা দাশ ,তালা আলিয়া মাদ্রাসার শিক্ষার্থী মোঃ আসমা আক্তার জানান তাদের অনেক কষ্ট করে চলাচল করতে হয়। আমরা এই রাস্তাটি সংস্কারের দাবি জানাচ্ছি।