দৈনিক সমাজের কন্ঠ

রাখে আল্লাহ মারে কে সাংবাদিক এসএম নজরুল ইসলামের আবেগঘন স্ট্যাটাস

জহর হাসান সাগর : সাতক্ষীরার  তালা উপজেলা জাতীয়পর্টির সভাপতি ও তালা প্রেসক্লাবের সভাপতি তালা ৬ নং  সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সাংবাদিক এস,এম নজরুল ইসলাম এর নিজস্ব বাসভবনে ঘুমন্তাবস্থায় ছাদের সাথে চলমান সিলিংফ্যান ছিড়ে মুখের থুথুর উপরে স্বজরে আঘাত করে ছিটকে পড়ে । একপর্যায়ে ফ্যানটির ঘুরন্তপাখা থুতুর নিচে হুড়গুনির উপরে ধারালছুরি দিয়ে কাটলে যেমন হয় ঠিক তেমনি ভাবে কেটেছে ৭-৮  ইঞ্জি  চওড়া প্রায় ৩ ইঞ্চি ডিপ। মহান আল্লাহর প্রতি শুকরিয়া তিনি জীবনহানী থেকে রক্ষা করেছেন। ফ্যানের পাখাটি ১ইঞ্চি নিচু দিয়ে গেলে পলার হুড়গুন কেটে যাওয়ার সমূহ সম্ভাবনা ছিল।
কিন্তু রাখে আল্লাহ মারে কে  কথাটা বাস্তবায়ন প্রমাণ মিললো  আল্লাহ রাব্বুল আলামিন তিনি খুশি হয়ে রক্ষা করেছেন তালার জাপা সভাপতির জীবন তাছাড়া রক্ষা পাওয়ার কোন সম্ভাবনা ছিলনা।
সাংবাদিক দের সাথে মতবিনিময় সাংবাদিক এস এম নজরুল ইসলাম জানান জীবনের শুর থেকে বিপদগ্রস্ত মানুষদের সাথে আমার বন্ধুত্ব এই তো খানপুর গ্রামের নওশের বিশ্বাস এর স্ত্রী কুলসুম বেগম ( ৬০) পেটের ১৮ কেজি টিওমার অপারেশন সহ সকল ব্যায় ভার বহন করে সার্বিক সহযোগিতায় তিনি সুস্থ্য রয়েছেন এবং তিনি আমার এই দুরসংবাদ পেয় প্রতিদিন দেখতে আসছেন। শিবপুর গ্রামের আব্দুল লতিফ সেখ (৪৫) এর দুটি ভাল্বনষ্ট হয়েগেলে মৃত্যু সজ্ঞায় পথযাত্রি লোকটিকে বাঁচাতে এগিয়ে আসেনি জীবন বাঁচাতে সে যখন শিবপুর গ্রামের সদ্য প্রায়াত জাপানেতা আব্দুর রশিদের সাথে এসে বাঁচার আকুতি করে তাক্ষনিক তাকে ঢাকায় পাঠানো হয়। এবং লক্ষ লক্ষ টাকাদিয়ে ভাল্ব পাল্টানো হয়। বিপুলপরিমান টাকা খরচ মাঝিয়াড়া গ্রামের শ্রী বাবলু দত্তের নিকট তার চিকিৎসার জন্য সাহায্যের হাত বাড়াই তিনি ৫০ হ্াজার টাকা দিয়ে মাকে সহযোগিতা করেন। তিনি সুস্থ্য হয়ে দেখতে আসছেন বারবার মনটা ভরে যাচ্ছে একজন মৃত্যু মানুষ কে সকলের দোয়ায় আল্লাহ রাব্বুল আলামিন সম্পুন্ন সুস্থ্য করে সুন্দর এই পৃথিবিতে বিচরন করার সুযোগ করে দিয়েছেন। এর চেয়ে বেশী কি আশাকরা যায় এটাই হলো জীবনের বড় আত্মতৃপ্তি। এই মানুষ গুলোর পরিবার আজিবন দোয়া করবেন যারা তাদেরজীবন বাঁচাতে সহযোগিতা করেছেন। দ্বিপঙ্করের ভাল্ব দুটি নষ্ট ছিল তাকে ভারত বাংলাদেশ চিকিৎসার সসকল দায়ভার গ্রহনকরি এবং সে সম্পুন্ন সুস্থ্য রয়েছেন এখন তালায় প্রাইভেট রর ড্রাইভার। তার একমাত্র বোন কন্যাদায় তার বিবাহ অনুষ্টানে সৎপাত্রে কন্যাদান করতে ২০ বিশ হাজার হাজার টাকা সহযোগিতা করাহয় ২০১৪।
জেয়ালানলতা নিকারী পাড়ার আনছার নিকারির পোষ্ট টেট অপারেশন, আটারই গ্রামের এ্যাডঃ খায়রুলের মাতা, দক্ষিন আটারই গ্রামের মোঃ রিফাত সরদার ( ১১) হাতভাঙ্গা চিকিৎসা সহ অগনিত মানুষের বিপদে আপদে সারা জীবন সহযোগিতায় মুড়া কলিয়া গ্রামের এস,এম কলিম উদ্দীন কে সরকারী প্রাথমিক বিদ্যালয়ে, মোঃ জালাল সরদার, কেসমতঘোনা গ্রামের প্রাথমিক বিদ্যালয়ে মোঃ আলঙ্গির মির্জা কে শিক্ষক নিয়োগ বারুইহাটি গ্রামের আনছার আলী সরদার এর মেয়ে কেসরকারী হাসপাতালে নার্সে ফ্রী সরকারি চাকুরি সহ যেকোন ধরনের সমস্যা নিয়ে মানুষ সহযোগিতা চাইলেই তাদের সার্বিক সহযোগিতা করা হয়।সারাজীবন মানুষের দুক্ষের সাথে রয়েছি। মানুষের মুখে হাসি ফুটাতে পারলে সেদিন ঘুম ভাল হয়।