দৈনিক সমাজের কন্ঠ

তালায় সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলা

জহর হাসান সাগরঃ সাতক্ষীরার তালায় প্রতিবন্ধী সাংবাদিক শেখ সিরাজুল ইসলাম তহিদ সন্ত্রাসী হামলায় আহত হয়েছেন তিনি তালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আছে।
শেখ সিরাজুল ইসলাম তালাউপজেলার খেশরা ইউনিয়নের মুড়াগাছা গ্রামের শেখ নাসির উদ্দিনের ছেলে।
শনিবার(৩০ মে) রাতে সংবাদ সংগ্রহ করে নিজ বাড়িতে ফেরার সময় তার উপর এই সন্ত্রাসী হামলা হয় । সূত্র মতে জানা গেছে সিরাজুল ইসলাম একজন আপোষহীন সাংবাদিক হিসেবে সুপরিচিত। এছাড়া সিরাজুল ইসলাম দীর্ঘদিন যাবৎ প্রতিবন্ধী পুনর্বাসন কল্যাণ সমিতির বিভিন্ন পদে থেকে প্রতিবন্ধীদের অধিকার আদায়ের নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। শেখ সিরাজুল ইসলাম বর্তমানে প্রতিবন্ধী পুনর্বাসন কল্যাণ সমিতি তালা থানা শাখার সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। দুর্নীতি অন্যায় অনিয়ম মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে আপোষহীনভাবে সংবাদ প্রকাশ করে যাওয়ার ফলে প্রতিবন্ধী সাংবাদিক শেখ সিরাজুল ইসলাম অনেকের কাছে চির শত্রুতে পরিণত হয়েছেন। তালা উপজেলার মুড়াগাছা গ্রামের সন্ত্রাসী নারী কেলেঙ্কারির হোতা ও আওয়ামীলীগ কর্মী আকিমুদ্দিন গোলদার হত্যা মামলার অন্যতম আসামি মৃত আবুল কাশেম গুরুফে কোদন শেখের ছেলে সাকু শেখ একটি সংবাদ সংগ্রহ করা কে কেন্দ্র করে সিরাজুল ইসলামের বাড়িতে গিয়ে সিরাজুল বাড়িতে না থাকায় সিরাজুলের স্ত্রীর সামনে সিরাজুলকে রাস্তাঘাটে পাওয়া মাত্র হত্যা করা হবে বলে হুমকি দিয়ে আসছে। ঘটনার দিনসন্ত্রাসি সাকু, সাকু বাহিনীর সেকেন্ড ইন-কমান্ড তরিকুল ও তাদের দলবল শালিখা কলেজের সামনে পৌছামো মাত্র অস্ত্র দেখিয়ে সিরাজুলের গতিরোধ করে। সিরাজুলের মোটর চালিত প্রতিবন্ধী গাড়ি থামিয়ে সাকু সিরাজুলের মাথায় অস্ত্র ঠেকিয়ে বলে, আমি প্রকাশ্যে খুন করলেও আমার নিরুদ্ধে সাক্ষী দেয়ার লোক হয়না আর তুই আমার বিরুদ্ধে নিউজ করনি তোর এতোবড় সাহস। এসময় সিরাজুল জোরে বাচাও বাচাও বলে চিৎকার করলে চারিদিক থেকে লোকজন ছুটে আসতে দেখে সাকু অস্ত্রসহ দুইজনকে ঘটনাস্থল থেকে সরিয়ে দিয়ে সাকু ও তরিকুল সিরাজুলকে লোহার রড দিয়ে পিটিয়ে ও সিরাজুলের গলা টিপে মরাত্বক জখম করে। বর্তমানে হামলায় গুরুতর আহত সিরাজুল তালা হাসপাতালে চিকিৎসাধীন আছেন।
এঘটনায় প্রতিবন্ধী পুনর্বাসন কল্যাণ সমিতি সহ বিভিন্ন প্রতিবন্ধী সংগঠন তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন একই সাথে হামলাকারী সন্ত্রাসীদের বিরুদ্ধে বিভিন্ন কর্মসুচি পালন করা হবে বলে জানিয়েছেন। এঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলে জানাগেছে।