দৈনিক সমাজের কন্ঠ

করোনায় দরিদ্রদের মাঝে ১ কোটি টাকার সহায়তা পৌছে দিয়েছি: ভিপি নূর

ডয়চে ভেলের সাক্ষাৎকারে মহিউদ্দিনের সাথে ডাকসু ভিপি নুরুল হক নুর

সমাজের কন্ঠ ডেস্ক: মহামারী করোনা ভাইরাস প্রাদুর্ভাবের মাঝেও দরিদ্র ও পেশাজীবিদের জন্য ফান্ড গঠন করে বিভিন্ন দরিদ্র ও পেশাজীবী মানুষের কাছ থেকে প্রায় ১ কোটি টাকা সহায়তা নিয়ে ক্ষতিগ্রস্থ মানুষের কাছে ছাত্র অধিকার পরিষদ পৌছে দিয়ে বলে জানিয়েছেন সংগঠনটির নেতা ও ডাকসুর সদ্য সাবেক ভিপি নুরুল হক নূর।

২৫শে সেপ্টেম্বর শুক্রবার রাতে জার্মানভিত্তিক সংবাদ মাধ্যম ডয়েচে ভেলে বাংলা বিভাগের নিয়মিত অনুষ্ঠান ‘খালেদ মুহিউদ্দিন জানতে চায়’-এ তিনি এই কথা বলেন।
অনুষ্ঠানটির সঞ্চালক খালেদ মুহিউদ্দিন ভিপি নূরকে প্রশ্ন করেন, ‘আপনাদের সংগঠনে অনেকেই চাঁদা দিতে চায়। সেক্ষেত্রে আপনার কিভাবে টাকাগুলো নিচ্ছেন কিংবা নিয়ে থাকেন?’

জবাবে নূর বলেন, আমাদের সংগঠনের যারা রাজনীতি করে তারা বেশিরভাগই মধ্যবিত্ত কিংবা নিম্নমধ্যবিত্ত পরিবারের সন্তান। সম্প্রতি আমাদের উপর হামলার ঘটনায় গুরুতর আহতদের চিকিৎসার খরচ বহন করতে হয়েছে। এক্ষেত্রে অনেকেই আর্থিক সহায়তা দিতে চায়। যারা সহায়তা দেয় আমরা তাদের কাউকেই চিনিনা। বিকাশ রকেটের মাধ্যমে আমরা সহায়তা পাই। একইভাবে করোনাকালে আমরা মানুষের সহায়তার জন্য ফান্ড গঠন করেছিলাম। তখন মানুষজন ১ কোটি টাকা সহায়তা পাঠিয়েছে। আমরা সেগুলো বিতরণ করেছি।