তালায় গ্রাম বাংলার ঐতিহ্যবাহী দড়াটানা খেলা অনুষ্ঠিত

0
0
জহর হাসান সাগরঃ সাতক্ষীরার তালায় গ্রামবাংলার ঐতিহ্যবাহী  দড়াটানা খেলা প্রতিযোগিতা  অনুষ্ঠিত হয়েছে
 শনিবার ৩০ জুলাই বিকেল সাড়ে তিনটা সময়  শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ তালা উপজেলা শাখার উদ্যোগে মোবারকপুর, রহিমাবাদ, খাজরা যুব কমিটির সার্বিক ব্যাবস্থপনায়  চার দলীয় দড়াটানা প্রতিযোগিতায় অনুষ্ঠান পরিচালনা কমিটির সভাপতি মোঃ আব্দুল কুদ্দুস এর পরিচালনায় ও তালা উপজেলা আওয়ামীলীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মীর জাকির হোসেন এর সভাপতিত্বে
প্রধান অতিথি হিসাব উপস্থিত ছিলেন তালা উপজেলা পরিষদের চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন তালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আবু জিহাদ ফকরুল আলম খাঁন,তালা উপজেলা জাতীয় পার্টির সভাপতি ও তালা প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক এসএম নজরুল ইসলাম, ৮নং ওয়ার্ড এর ইউপি সদস্য শেখ জাহাঙ্গীর হোসেন সহ বিভিন্ন রাজনৈতিক সামাজিক সাংস্কৃতিক সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ।
খেলায় যে চারটি দল অংশগ্রহণ করেন তারা হলেন , মোঃ ইউনুছ আলী (কপোতাক্ষ) মোঃ হারুন অর রশিদ (বেতনা) মোঃ নিজাম উদ্দিন (ভৈরব) উত্তম কুমার (শালতা) টানটান উত্তেজনায় প্রথম স্থান অধিকার করেন অপরাজিত চ্যাম্পিয়ন বেতনা। ২য় স্থান অধিকার করেন কপোতাক্ষ দল।
 উক্ত খেলায় প্রথম স্থান অধিকারী কে ৮ হাজার টাকা পুরস্কার ও ২য় স্থান অধিকারী কে ৫ হাজার টাকা পুরস্কার প্রদান করা হয়েছে। এছাড়া অংশগ্রহণ কারী প্রতিটা দলকে শান্তনা পুরুষ্কার হিসেবে এক হাজার করে টাকা প্রদান করা হয়েছে।দড়াটানা এই খেলা পরিচালনা করেন তালা মহিলা কলেজের সহকারী অধ্যক্ষ শহিদুল ইসলাম এবং তার সহকারী হিসেবে দায়িত্ব পালন করেন মোঃ আব্দুস সালাম।উক্ত খেলায় হাজার হাজার নারী পুরুষ শিশু বৃদ্ধ তীব্র তাপদাহে উপস্থিত হয়ে উপভোগ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here